নতুন রুপে আবার আইপিএলে ফিরছেন সৌরভ গাঙ্গুলি

148
Photo: Collected

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের পর পুনে ‍ওয়ারিয়র্সের জার্সিতে মাতিয়েছেন সৌরভ গাঙ্গুলি। লম্বা বিরতি দিয়ে আবার ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জাকজমকপূর্ণ মঞ্চে ফিরছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক। না, খেলোয়াড় হিসেবে নয়, আইপিএলে ফিরছেন তিনি পরামর্শক হয়ে।

দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে কাজ করবেন সৌরভ। বৃহস্পতিবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজিটি নিশ্চিত করেছে খবরটি। ভারতের সাবেক অধিনায়ক পরামর্শক হিসেবে কাজ করবেন দিল্লির কোচিং স্টাফে থাকা রিকি পন্টিং (প্রধান কোচ), মোহাম্মদ কাইফ (সহকারী কোচ), জেমস হোপস (বোলিং কোচ) ও প্রবীণ আমরের (ট্যালেন্ট স্কাউট) সঙ্গে।

খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়ে সৌরভ এখন সামলাচ্ছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতির দায়িত্ব। পুনে ওয়ারিয়র্সের জার্সিতে খেলার পর আর আইপিএলে দেখা যায়নি তাকে। ২০১২ সালের পর সাবেক এই ব্যাটসম্যান আবারও আইপিএলে ফিরলেন দিল্লির পরামর্শক হয়ে।

নতুন এই অধ্যায়ে নাম লিখিয়ে আনন্দিত গাঙ্গুলি, ‘দিল্লি ক্যাপিটালে আসতে পেরে আমি আনন্দিত। (ফ্র্যাঞ্চাইজির মালিক) জিন্দল গ্রুপকে আমি অনেক দিন হলো চিনি, তাদের স্পোর্টস সেকশনের অংশ হয়ে কাজ করতে আমি মুখিয়ে আছি। তাকিয়ে আছি খেলোয়াড় ও কোচিং স্টাফের সঙ্গে কাজ করতে।’

গত ছয় মৌসুম দিল্লি টেবিলের তলানিতে থেকে শেষ করেছে আইপিএল। তবে এবার শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন তাদের। সেই স্বপ্ন পূরণ করতেই সৌরভকে দলে টেনে নিয়েছে দিল্লি। ২৪ মার্চ এবারের মিশন শুরু হবে তাদের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

[সুত্র: ক্রিকবাজ]