আবারও টি-টুয়েন্টিতে ফিরছেন ধোনি

68

ক্যারিয়ারের শেষে এসে এমন পরিস্থিতির মুখে পড়বেন তা কখনই হয়ত ভাবেননি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টেস্ট ছেড়ে দিলেও সল্পদৈর্ঘ্যের ক্রিকেটে ব্যপক আগ্রহ ধোনির। তার সেই আগ্রহকে সন্মানও জানানো উচিৎ ভারতীয় বোর্ডের।

কিন্তু ক্যারিয়ারের শেষ সময়ে এসে হঠাৎই টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারিয়ে বসলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রইলেন উপেক্ষিত। অনেকেই মনে করছিলেন, টেস্টের পর ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ারটাও শেষ।

নির্বাচকরা অবশ্য জানিয়েছিলেন, ধোনিকে বাদ দেয়া হয়নি। আসলে অস্ট্রেলিয়ায় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নতুন উইকেটরক্ষক ব্যাটসম্যানকে পরখ করে দেখার জন্যই এমন সিদ্ধান্ত ছিল। তবু সমর্থকদের এমন কথা বিশ্বাস হয়নি, সিনিয়র খেলোয়াড়দের বাদ দেয়ার আগে এমন নাটক যে হয়ই!
তবে ধোনির ভক্তদের জন্য সুখবর। আবারও টি-টোয়েন্টি দলে ফেরানো হচ্ছে বর্ষীয়ান এই উইকেটরক্ষককে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজেই টি-টোয়েন্টিতে ফিরবেন তিনি। যে সিরিজে ৫টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টি খেলবে ভারত।

আগামী ২৪ ঘন্টার মধ্যেই এই সিরিজের দল দিয়ে দেবে ভারত। তবে তার আগেই ‘মুম্বাই মিরর’-এর এক প্রতিবেদনে এসেছে, ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়া সিরিজে না থাকলেও ধোনি আবার দলে ফিরছেন।