আকমল ঝড়ে করাচিকে হারিয়ে শীর্ষে থেকে কোলিফায়ারে স্যামির পেশোয়ার

172
Photo: Twitter

পাকিস্তান সুপার লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে পেশোয়ার জালমি ও করাচি কিংস। আর এই ম্যাচে কামরান আকমাল ঝড়ে বড় জয় পেয়েছে পেশোয়ার জালমি।

আর এই জয়ের ফলে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিগে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করলো ড্যারেন স্যামির পেশোয়ার। আগামী ১৩ তারিখ করাচিতে প্রথম কোয়ালিফায়ারে কোয়েটার মুখোমুখি হবে পেশোয়ার।

মঙ্গলবার করাচি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ত্রিশতম ম্যাচটিতে টস জিতে পেশওয়ার জালমিকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক দল করাচি কিংস। আমন্ত্রণে খেলতে নেমে কামরান ও ইমাম উল হক মিলে ১৩৭ রানের জুটি গড়েন। যাতে রীতিমত বিধ্বংসীরুপে ব্যাট চালাতে দেখা যায় কামরান আকমলকে।

আকমল ৪৮ বলে ৮৬ রানের ইনিংস খেলেন। যাতে ছিল ৫টি ছক্কা এবং ১০টি বাউন্ডারির হাঁকান। ৩০ বলে ফিফটি করে আকমল। এরপর ক্রমান্বয়ে বিধ্বংসী হয়ে উঠেন। তবে সেঞ্চুরি থেকে ১৪ রান দূরে গিয়ে তার ইনিংস থামে।

ক্যারিবিয়ান এই ব্যাটসম্যান আজ খুব একটা সুবিদা করতে পারেননি। মুনরোর বলে ইনগ্রামের হাতে ক্যাচ তুলে মাত্র ১২ রানের ঘরে ফিরেন সাজঘরে। আর তখন দলীয় রান ছিল ১৪৯। এরপর ব্যর্থ হন ডওসনও । আর দলীয় ১৭১ রানের ঘরে ফিরেন ব্যক্তিগত ফিফটি হাঁকানো ইমাম উল হক। আর জালমি পেশোয়ার জালমি ২০ ওভারে ৭ উইকেটে ২০৩ রান।

করাচির পক্ষে আমির ৩ টি ও মুনরো ২ টি উইকেট নেন।

জবাবে কলিন ইনগ্রামের ৩৭ বলে ৭১ রান ও ইম্মাদ ওয়াসিমের ৩০ রানে ১৬.২ ওভারে ১৪২ রানে অল আউট হয় করাচি। পেশোয়ারের পক্ষে হাসান আলি ৩ টি আর গুল, রিয়াজ, মিলস ২ টি করে উইকেট নেন।

ঝড়ো ইনিংসে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন কামরান আকমাল।

ছবি: পিএসএল টুইটার