অবসর নিয়ে নতুন করে বার্তা দিলেন মেসি

SportsZone24 SportsZone24

এক বিশ্বকাপ জয় যেন সব বদলে দিয়েছে আর্জেন্টাইন মহাতারকার। ক্যারিয়ারের সব অপূর্ণতার অবসান ঘটিয়ে গেল বছর কাতারে সোনালি ট্রফি উঁচিয়ে ধরেছেন। ইতোমধ্যে ক্লাব ক্যারিয়ারে ঠিকানা বদলে পাড়ি জমিয়েছেন মার্কিন মুল্লুকে। তবে নতুন ক্লাবেও যে সময়টা দারুণ উপভোগ করছেন সে কি আর বলতে!

মেসি নামক পরশপাথরের ছোঁয়ায় যেন রাতারাতি বদলে গেছে মায়ামির গোলাপি শিবির। প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে প্রথমবারের মতো ক্লাবকে লিগস কাপের শিরোপা জিতিয়েছেন। এরমধ্যেই তুলেছেন আরেকটি ফাইনালে। নিজেও আছেন দারুণ ছন্দে।

বিশ্বজয়ের পর মেসি জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান তিনি। তবে সেটা ঠিক কত দিন এমন কিছু স্পষ্ট করেননি। জানিয়েছিলেন, যতদিন উপভোগ করবেন, খেলাটা চালিয়ে যেতে চান। মেসি বলেছিলেন, আমি (বর্তমান) মুহূর্তগুলো উপভোগ করি, প্রতিটি দিন। এখানে থাকা, এখন সামনে বাছাইপর্বের ম্যাচ আসছে, তারপর কোপা আমেরিকা। বিশ্বকাপ নিয়ে ভাবনা বহু দূরে। আমরা যা পেয়েছি তা উপভোগ করা উচিত এবং আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত।

সম্প্রতি এক সাক্ষাৎকারেও যেন আগের সেই কথাগুলোরই পুনরাবৃত্তি করলেন ৩৭ বছর বয়সী বিশ্বকাপজয়ী এই তারকা। অ্যাপল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে অবসর ইস্যুতে মেসি বলেন, ‘আমি সত্যি বলছি, এখনও অবসর নিয়ে ভাবছি না। আমি খেলতে পছন্দ করি, বলের সঙ্গে, মাঠে থাকা, প্রতিদ্বন্দ্বিতা বা অনুশীলন করা; এসব উপভোগ করি। আমি জানি না আর কতদিন খেলবো কিন্তু চেষ্টা করবো যতটুকু সম্ভব হয়, খেলাটাকে লম্বা করার।’

আরও যোগ করেন, ‘যতক্ষণ অবধি সুস্থ আছি; এরপর দেখা যাবে। পরে এসব নিয়ে ভাবার, বিশ্লেষণ করার ও বেছে নেওয়ার সময় আছে। আজকের জন্য সবচেয়ে জরুরি ব্যাপার হচ্ছে কী বাকি আছে সেটা উপভোগ করা, এটা অল্প হোক কিংবা অনেক বেশি; কিন্তু একদম সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারটা থাকা।’