অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

অস্ট্রেলিয়া সফরের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘোষিত দলে সুযোগ পেয়েছেন মদকাণ্ডে নিষিদ্ধ হওয়া শেখ মোরসালিন। বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে সোমবার (০৬ নভেম্বর) থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। যে ৩০ ফুটবলারকে প্রাথমিক দলে ডাকা হয়েছে তাদের মধ্যে ১০ জন বসুন্ধরা কিংসের। এএফসি কাপের ম্যাচ থাকায় কিংসের ফুটবলাররা ক্যাম্পে যোগ দেবেন শুক্রবার (১০ নভেম্বর)।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিনকে। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে খেলবে লেবাননের বিপক্ষে ২১ নভেম্বর ঘরের মাঠে।

অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশ দল

গোলরক্ষক:
মিতুল মারমা, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রীতম ও মেহেদী হাসান শ্রাবণ ।

ডিফেন্ডার:
বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান, রহমত মিয়া, শাকিল হোসেন, ইসা ফয়সাল, আলমগীর মোল্লা ও হাসান মুরাদ।

মিডফিল্ডার:
সোহেল রানা, জামাল ভূঁইয়া, সোহেল রানা-২, মো. রিদয়, রবিউল হাসান, মজিবর রহমান জনি, চন্দন রায়, শেখ মোরসালিন ও জায়েদ আহমেদ।

ফরোয়ার্ড:
ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, সুমন রেজা, রফিকুল ইসলাম, রহিম উদ্দিন, দীপক রায়, আরমান ফয়সাল আকাশ ও মোহাম্মদ ইব্রাহিম।