অসুস্থ বাবার পাশে থাকতে খেলা থেকে সরে দাঁড়ালেন হাশিম আমলা

263
photo: collected

শ্রীলঙ্কার বিপক্ষে বাকি দুই ওয়ানডের জন্য দল ডাক পেয়েছিলেন হাশিম আমলা। কিন্তু দলে ডাক পাওয়ার পরই নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার এ তারকা ব্যাটসম্যান।

অসুস্থ বাবার পাশে থাকার জন্য দল থেকে ছুটি চেয়ে নিয়েছেন আমলা। ৩৫ বছর বয়সী এ ব্যাটসম্যানের ছুটি নেওয়ার কথা নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মোহাম্মদ মোসাজি।

আমলার ছুটি নেওয়ার কথা জানিয়ে মোহাম্মদ মোসাজি বলেন, ‘শেষ দুই ম্যাচের জন্য আমলা আমাদের কাছ থেকে ছুটি চেয়েছে। তার বাবা এখন গুরুতর অসুস্থ। আমাদের দোয়া এবং শুভকামনা থাকবে আমলা ও তার পরিবারের প্রতি। আশা করি শীঘ্রই এ কঠিন সময় কাটিয়ে উঠবেন তারা। আমরা তার অবস্থা বুঝতে পারছি, অবশ্যই সবার আগে যে কারো পরিবার।’

চোট কাটিয়ে ওঠা আমলাকে জায়গা করে দিতে শেষ দুই ওয়ানডের জন্য বাদ পড়েছিলেন রেজা হেন্ডরিকস। তবে আমলা সরে দাঁড়ানোয় পুনরায় রেজা হেন্ডরিকসকে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এ প্রসঙ্গে মোসাজি বলেন, ‘নির্বাচকরা রেজা হেন্ডরিকসকে স্কোয়াডে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সে গত সন্ধ্যায় এখানে এসেছে। এটা আগে থেকেই নির্ধারিত ছিলো যে হেন্ডরিকস এবং আমলাকে পরিবর্তন করে খেলানো হবে।’

দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত স্কোয়াড:
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), রেজা হেন্ডরিকস, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ইমরান তাহির, অ্যাইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্ৎজে, আন্দিলে ফেলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, ডেল স্টেইন এবং রাসি ফন ডার দুসেন।