অধিনায়ক সাকিবের পরিকল্পনার বিষয়ে যা বললেন তামিম

মাসখানেক আগেও বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তামিম ইকবাল। তবে রহস্যময় ইনজুরির কারণে ওয়ানডে নেতৃত্ব ছাড়েন তিনি। এরপর নানান নাটকীয়তা শেষে নেতৃত্বভার পান সাকিব আল হাসান।

এদিকে দীর্ঘদিন ধরেই ক্রিকেটপাড়ায় গুঞ্জন, তামিমের সঙ্গে সাকিবের ব্যক্তিগত সম্পর্ক অনেকদিন ধরেই ভালো নেই। লম্বা সময় ধরে তামিমের গোছানো দলের দায়িত্ব নিয়েছেন সাকিব। এশিয়া কাপে ও বিশ্বকাপকে সামনে রেখে নিজের মতো করে দল সাজাচ্ছেন সাকিব।

এশিয়া কাপে সাকিবের নেতৃত্ব তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচেই পরাজয়ের স্বাদ পেয়েছে লাল-সবুজেরা। এমনকি এশিয়া কাপের শিরোপার জয়ের মিশন থেকে ছিটকে যাওয়ার শঙ্কাতেও আছে বাংলাদেশ। তাই গণমাধ্যমে সাকিবের নেতৃত্ব নিয়েও বারবার প্রশ্ন উঠে আসছে।

তবে সাকিবের নেতৃত্ব প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি না সদ্য সাবেক ওয়ানডে কাপ্তান। তামিমের ভাষ্যমতে, যখন আমি অধিনায়ক ছিলাম, তখন একভাবে ভেবেছি। নতুন অধিনায়কের হয়তো আলাদা পরিকল্পনা আছে, যেটা আমি জানি না। আমি একজনের পরিকল্পনার ব্যাপারে যদি এতটা নিশ্চিত না হয়ে মন্তব্য করি, ওটা একটা কন্ট্রোভার্সি হয়ে গেল। আমার মনে হয় নতুন অধিনায়ক-ম্যানেজম্যান্টের ভালো পরিকল্পনা আছে। ওরা ওভাবে করে আগাচ্ছে। দলে ঢোকার পর আমরা দেখব।

নিজের মাঠে ফেরা প্রসঙ্গে তামিম বলেন, মানুষের সাড়া ছিল অসাধারণ। এটা আপনাকে আরও অনুপ্রেরণা যোগায় যত তাড়াতাড়ি খেলায় ফিরে আসতে পারি। যে ভালোবাসা তারা দেখাচ্ছে, ওই ভালোবাসাটা আবারও ফিরিয়ে দিতে পারি।